• সোমবার ৩রা আগস্ট, ২০২০ খ্রিস্টাব্দ ১৯শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ

    শিরোনাম

    করোনাকে হারিয়ে দিলেন বার্সা কিংবদন্তি

    স্বপ্নচাষ ডেস্ক

    ৩১ জুলাই ২০২০ ২:২৮ পূর্বাহ্ণ

    করোনাকে হারিয়ে দিলেন বার্সা কিংবদন্তি

    সংগৃহীত

    কোনো উপসর্গ ছিল না। তবুও টেস্ট করার পর দেখা গেলো তিনি পজিটিভ। এরপর স্পেনের বিশ্বকাপ বিজয়ী ফুটবলার জাভি হার্নান্দেজ নিজেই পোস্ট করে জানালেন, তিনি করোনা পজিটিভ। কাতারের ক্লাব আল সাদের কোচের দায়িত্ব পালন করছিলেন জাভি।

    তবে, করোনা মহামারিকে খুব দ্রুতই হারিয়ে দিলেন জাভি এবং ফিরে এলেন খেলার মাঠে। বুধবার তার পরীক্ষা করানো হয়। তাতে দেখা গেলো রিপোর্ট নেগেটিভ। অর্থাৎ দ্রুত সময়ের মধ্যেই করোনাকে হারালেন লিওনেল মেসির সাবেক সতীর্থ।

    সোশ্যাল মিডিয়ায় সুস্থতার কথাও নিজেই জানিয়েছেন জাভি। আল-সাদের প্রধান কোচ মেয়েকে কোলে নিয়ে ইনস্টাগ্রামে একটি ছবি পোস্ট করেছেন এবং সেখানে জানিয়েছেন, ‘গত কয়েকদিনে আমায় নিয়ে যারা উদ্বিগ্ন ছিলেন তাদের বার্তা আমি পেয়েছি। আপনাদের জানাতে চাই যে, আমি করোনাভাইরাস থেকে সুস্থ হয়ে উঠেছি এবং বাড়ি ফিরেছি। আপাতত আমি আমার পরিবার এবং আল-সাদ টিমের সঙ্গেই আছি।’

    গত সপ্তাহের শেষদিকে ক্লাবের মেডিক্যাল টিমের তত্ত্বাবধানে রুটিন টেস্টে তার করোনা রিপোর্ট পজিটিভ আসার পর সোশ্যাল মিডিয়ায় জাভি লিখেছিলেন, ‘কয়েকদিন আগে কিউএসএলের প্রোটোকল মেনে আমি করোনা পরীক্ষা করাই। যার রিপোর্ট পজিটিভ এসেছে। আমার শরীরে কোনওরকম উপসর্গ নেই কিন্তু প্রোটোকল মেনে সুস্থ না হওয়া পর্যন্ত আমাকে আইসোলেশনেই থাকতে হবে। মেডিক্যাল টিম অনুমতি দিলে তবেই আমি প্রাত্যহিক রুটিনে ফিরতে পারব। আমি সব অথরিটিকে ধন্যবাদ জানতে চাই, বিশেষ করে একেবারে প্রাথমিক পর্যায়ে রোগ সনাক্তকরণের জন্য। প্রাথমিক পর্যায়ে সনাক্তকরণের কারণেই শরীরে কোনো প্রভাব পড়েনি। খুব শিগগিরই দেখা হবে মাঠে।’

    প্রসঙ্গতঃ শনিবার ডাগ-আউটে জাভিকে ছাড়াই ২-১ গোলে জয়লাভ করে আল-সাদ। জাভির ঘোষণামতে দলের দায়িত্ব সামলেছিলেন টেকনিক্যাল কমিটির প্রধান ডেভিড প্র্যাটস। এখনও পর্যন্ত মধ্যপ্রাচ্যদের দেশটিতে মোট জনসংখ্যার ৪ শতাংশ মানুষ করোনা আক্রান্ত হয়েছেন। ১ লক্ষ ১০ হাজারেরও বেশি আক্রান্তের মধ্যে কাতারে এখনও পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ১৬৯ জনের।

    স্বপ্নচাষ/আরটি

    Facebook Comments

    বাংলাদেশ সময়: ২:২৮ পূর্বাহ্ণ | শুক্রবার, ৩১ জুলাই ২০২০

    swapnochash.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
    ১০১১১২১৩১৪
    ১৫১৬১৭১৮১৯২০২১
    ২২২৩২৪২৫২৬২৭২৮
    ২৯৩০৩১  

    সম্পাদক : এনায়েত করিম

    সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: গুরুদাসপুর, নাটোর-৬৪৩০
    ফোন : ০১৫৫৮১৪৫৫২৪ email : swapnochash@gmail.com

    ©- 2020 স্বপ্নচাষ.কম কর্তৃক সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।