• শুক্রবার ৭ই আগস্ট, ২০২০ খ্রিস্টাব্দ ২৩শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ

    শিরোনাম

    রাজশাহী নগরীর বর্জ্য অপসারণে দেড় হাজার কর্মী

    স্বপ্নচাষ ডেস্ক

    ০১ আগস্ট ২০২০ ৩:৩৯ অপরাহ্ণ

    রাজশাহী নগরীর বর্জ্য অপসারণে দেড় হাজার কর্মী

    সংগৃহীত ছবি

    কোরবানির বর্জ্য অপসারণ করতে রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) প্রায় দেড় হাজার পরিচ্ছন্নতা কর্মী কাজ শুরু করেছেন। আজ শনিবার দিবাগত রাত ২টার মধ্যে রাজশাহী মহানগরী থেকে কোরবানির বর্জ্য অপসারণ করতে চান তারা।

    গত ২৬ জুলাই কোরবানির বর্জ্য অপসারণ বিষয়ক এক সভায় সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বলেছিলেন, ঈদের দিন রাতের মধ্যেই মহানগরী এলাকার কোরবানির সকল বর্জ্য অপসারণ করা হবে। ঈদের পরদিন পরিচ্ছন্ন শহর পাবেন মহানগরবাসী। সে অনুযায়ী পরিচ্ছন্নতা কর্মীরা কাজ করছেন। সঙ্গে রয়েছেন সংশ্লিষ্ট এলাকার ওয়ার্ড কাউন্সিলররা। তারা কার্যক্রম তদারকি করছেন।

    রাসিকের প্যানেল মেয়র-১ ও বর্জ্য ব্যবস্থাপনা কমিটির সভাপতি সরিফুল ইসলাম বাবু বলেন, সকাল ১০টা থেকে আমাদের পরিচ্ছন্নতা কর্মীরা কাজ শুরু করেছেন। তাদের সঙ্গে আমি নিজেও আছি।

    তিনি জানান, শনিবার সকাল ১০টা থেকে বর্জ্য মহানগরীর বিভিন্ন রাস্তা বা পাড়া-মহল্লা থেকে সংগ্রহ করে প্রতিটি ওয়ার্ডের সেকেন্ডারি ট্রান্সফার স্টেশনে রাখা হচ্ছে। সন্ধ্যায় সেখান থেকে বর্জ্য ভাগাড়ে নিয়ে ফেলা হবে। সন্ধ্যা ৬টায় সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন এ কার্যক্রমের উদ্বোধন করবেন।

    সরিফুল ইসলাম বাবু বলেন, রাত ২টার মধ্যে শহরে আমরা কোরবানির বর্জ্য নিশ্চিহ্ন করে দেব। সকালে ঘুম থেকে উঠে নগরবাসী আবার পরিচ্ছন্ন শহর দেখতে পাবেন। সেই লক্ষ্যে আমরা কাজ করছি।

    রাতের মধ্যেই কোরবানির বর্জ্য অপসারণে এবারও পরিচ্ছন্ন বিভাগের সকল (কেন্দ্রীয় এবং ওয়ার্ড) পর্যায়ের কর্মকর্তা/কর্মচারীদের ঈদের দিন ছুটি বাতিল করা হয়েছে। সকল কার্যক্রম সুষ্ঠুভাবে বাস্তবায়নের লক্ষ্যে ঈদের দিন কন্ট্রোল রুমও খোলা হয়েছে। এর মাধ্যমে বর্জ্য অপসারণ কার্যক্রম সমন্বয় করা হচ্ছে।

    স্বপ্নচাষ/একে

    Facebook Comments

    বাংলাদেশ সময়: ৩:৩৯ অপরাহ্ণ | শনিবার, ০১ আগস্ট ২০২০

    swapnochash.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
    ১০১১১২১৩১৪
    ১৫১৬১৭১৮১৯২০২১
    ২২২৩২৪২৫২৬২৭২৮
    ২৯৩০৩১  

    সম্পাদক : এনায়েত করিম

    সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: গুরুদাসপুর, নাটোর-৬৪৩০
    ফোন : ০১৫৫৮১৪৫৫২৪ email : swapnochash@gmail.com

    ©- 2020 স্বপ্নচাষ.কম কর্তৃক সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।